উত্তরবঙ্গের প্রাচীন সংবাদপত্র দৈনিক উত্তরার সম্পাদকের ইন্তেকাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৯ এপ্রিল ২০২১

উত্তরবঙ্গের প্রাচীন সংবাদপত্র দৈনিক উত্তরার সম্পাদক অধ্যাপক মুহম্মদ মহসীন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

শুক্রবার (৯ এপ্রিল) সকাল ১০টায় দিনাজপুর জিয়াহার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টার হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি দিনাজপুর কেবিএম কলেজের অধ্যাপক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ভাই সাংবাদিক আসাদুল্লাহ সরকার জানান, গত শনিবার (৩ এপিল) সকালে দিনাজপুর শহরের রামনগরের বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন মুহম্মদ মুহসীন। দ্রুত তাকে দিনাজপুর জিয়াহার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টার হাসাপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ১০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবার বাদ জুম্মা দুপুর ২টায় রামনগর ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় দিনাজপুর প্রেস ক্লাবে এবং বাদ আছর তার নিজ গ্রামের বাড়ি সদর উপজেলার সিকদারগঞ্জ হাটে তৃতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।

তার বাবার জানাজা ও দাফনকার্যে সকলকে শরিক হওয়ার জন্য ছেলে আহম্মেদ জাকি সুমন সকল স্তরের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, দৈনিক উত্তরা উত্তরবঙ্গের প্রথম দৈনিক পত্রিকা। যার রেজিস্ট্রেশন নং : রাজ-০১।

এমদাদুল হক মিলন/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]