দিনাজপুর মেডিকেলে করোনা চিকিৎসায় বাড়ছে শয্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১১ এপ্রিল ২০২১

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৩০ শয্যা প্রস্তুতের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

রোববার (১১ এপ্রিল) হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আবু রেজা মো. মাহমুদুল হক এ তথ্য নিশ্চিত করেন।

jagonews24

সংশ্লিষ্ট সূত্র জানায়, হাসপাতালের করোনা ইউনিটে ৩৫ রোগী ভর্তি রয়েছে। খালি নেই আইসিইউয়ের কোনো বেড। মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে হাসপাতালে করোনা রোগীর সংখ্যা বাড়লে কর্তব্যরত চিকিৎসক-নার্স সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

ডা. আবু রেজা মো. মাহমুদুল হক বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২৭ টি আইসিইউ, ফ্লু কর্নারে ৩৪ বেড, করোনা রেড জোনের জন্য ১০ বেড ও চারটি ভ্যান্টিলেটর রয়েছে।

jagonews24

তিনি বলেন, গত শনিবার (১০ এপ্রিল) হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম হাসপাতালের প্রশাসন, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের নিয়ে বৈঠক করেন।

উল্লেখ্য, দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১০৪ রোগীর মৃত্যু হয়েছে। জেলায় ২৩৫ করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৩৫ রোগী হাসপাতালে এবং ২০০ রোগী হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

এমদাদুল হক মিলন/আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]