অভিযানে উদ্ধার হলো ১২ লাখ টাকার নকল সিগারেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:১৮ এএম, ১৩ এপ্রিল ২০২১

বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদর থেকে কর ফাঁকির অভিযোগে ৩২ হাজার প্যাকেট নকল সিগারেট ও ৩৭ হাজার নকল লেবেল উদ্ধার করেছে র‌্যাব-১২। এ ঘটনায় ওই কোম্পানির ভ্যাট সহকারী মিঠু মোহন্তসহ ছয় কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সোমবার বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত শিবগঞ্জ পৌর এলাকার বানাইল মহল্লার সাবেক সাথী সিনেমা হলে এ অভিযান চালানো হয়। অভিযানে এসএম টোবাকোর নকল সিগারেট ও লেবেল জব্দ করা হয়।

র‌্যাব জানায়, এসএম টোবাকোর মালিকের নাম সুরাইয়া সরকার। প্রাথমিকভাবে অভিযানে সেনের গোল্ড সিগারেটের ৩৭ হাজার নকল লেবেল ও ৩২ হাজার প্যাকেট সিগারেট জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ১২ লাখ টাকা। অভিযানে ওই কোম্পানির ভ্যাট সহকারী মিঠু চন্দ্র মোহন্তসহ ৬ কর্মচারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরেই বন্ধ ওই সিনেমা হলে নকল এই সিগারেট তৈরি হয়ে আসছিল। এর আগে কয়েক দফা কাস্টমস কর্মকর্তারা অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করেছে। কিন্তু আবার শক্ত খুঁটির জোরে তা চালু হয়।

র‌্যাব-১২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিনিয়র পুলিশ সুপার) সজল কুমার সরকার বলেন, কর ফাঁকি দিয়ে সিগারেট তৈরি হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমাণ নকল সিগারেট ও লেবেল জব্দ করা হয়। তদন্ত সাপেক্ষে ওই কোম্পানির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]