স্যালাইন শঙ্কটে ভোলার বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৬ এপ্রিল ২০২১

 

হঠাৎ করে ডায়রিয়ার রোগী বেড়ে যাওয়ায় স্যালাইন শঙ্কট দেখা দিয়েছে ভোলার বোরহানউদ্দিন ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ফলে থেমে গেছে ডায়রিয়া রোগীদের চিকিৎসা। এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি স্যালাইন নেই উপজেলার বিভিন্ন ফার্মেসিতেও।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজন মো. নজরুল ইসলাম, হুমাইয়ুন কবিরসহ একাধিক ব্যক্তি জানান, ডায়রিয়ায় আক্রান্ত রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। কিন্তু এখানকার নার্স ও ডাক্তাররা জানিয়েছেন, এখানে কোনো স্যালাইন নেই। এমনকি আশপাশের কোনো ফার্মেসিতেও নেই স্যালাইন।

তারা আরো জানান, নার্স ও ডাক্তাররা রোগীকে ভোলা সদর হাসপাতাল ও বরিশাল নিয়ে যেতে বলেছেন। কিন্তু লকডাউনের কারণে অ্যাম্বুলেন্স চালকরা টাকা বেশি চায়। এতো খরচ করে ভোলা বা বরিশাল নিয়ে চিকিৎসা করানোর সামর্থ্য তাদের নেই। এমতাবস্থায় চিকিৎসার অভাবে রোগীদের অবস্থা খারাপ হচ্ছে।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএস ডা. তপতি চৌধুরী বলেন, বৃহস্পতিবার সকাল থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে স্যালাইন নেই। ফলে ডায়রিয়া রোগীদের চিকিৎসা করতে পারছি না। এছাড়াও ফার্মেসিগুলোতেও স্যালাইন নেই বলে আমরা শুনেছি।

তিনি আরো বলেন, স্যালাইনের বিষয়ে কর্তৃপক্ষকে জানিয়েছি। তবে কবে নাগাদ স্যালাইন আসবে সেটা এখনও জানাননি তারা।

জুয়েল সাহা বিকাশ/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]