ঝালকাঠিতে লকডাউনে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রে মানুষের ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৭ এপ্রিল ২০২১

ঝালকাঠিতে করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রে দুধ-ডিম-মুরগির মাংস বিক্রি শুরু হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১০টায় শহরের সাধনার মোড় এলাকায় এ ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. সারোয়ার হাসান।

লকডাউন ভ্রাম্যমাণ এ বিক্রয়কেন্দ্র থেকে প্রতিদিন ৭০ টাকা লিটার দরে দুধ, প্রতি হালি ২৬ টাকা দরে ডিম এবং প্রতি পিস মুরগী পাইকারি বাজার দর অনুযায়ী মানুষের কাছে পৌঁছে দেয়া হবে।

লাইভস্টক অ্যান্ড ডেইরি ডেভলপমেন্ট প্রকল্পের সহযোগিতায় স্থানীয় ডেইরি ও পোল্ট্রিফার্ম মালিক সমিতি এ কার্যক্রম পরিচালনা করছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সরোয়ার হাসান বলেন, করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতে এ উদ্যোগ নেয়া হয়েছে। দুধ, ডিম ও মুরগীর মাংস এখান থেকে যে কেউ কিনে নিতে পারবে। তাদেরকে আর বাজার থেকে কিনতে হবে না। এতে সামাজিক দূরত্বও বজায় থাকবে। কেউ অর্ডার করলে তার বাসায়ও সরবরাহ করার ব্যবস্থা রয়েছে।

এছাড়াও অলিতে-গলিতে ভ্রাম্যমাণভাবেও বিক্রির ব্যবস্থা রয়েছে। এসব বিক্রয়কেন্দ্রে গ্রাহকদের ভিড় রয়েছে বলে জানান তিনি।

আতিকুর রহমান/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]