দুই মাসে শেষ হবে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের কাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১৭ এপ্রিল ২০২১

রাঙামাটি জেনারেল হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের কাজ শুরু হয়েছে। প্ল্যান্টটি গত বছর শুরু হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে বন্ধ হয়ে যায়। সম্প্রতি করোনা পরিস্থিতি বিবেচনায় আবারও প্ল্যান্টের কাজ শুরু করে কর্তৃপক্ষ।

শনিবার সরেজমিন ঘুরে দেখা যায়, হাসপাতালের বাইরে প্ল্যান্টের ভবন নির্মাণের কাজ চলছে। অপরদিকে হাসপাতালের ভেতরে চলছে পাইপলাইন বসানোর কাজ। করোনা রোগীদের শ্বাসকষ্ট নিবারণের জন্য সার্বক্ষণিক অক্সিজেনের প্রয়োজন থাকলেও এতদিন এ সুবিধা থেকে বঞ্চিত ছিল রাঙামাটিবাসী।
রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর বলেন, অনিবার্য কারণবশত অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের কাজ দুই মাসের জন্য বন্ধ থাকলেও কাজটি পুনরায় শুরু হয়েছে। আগামী দুই মাসের মধ্যে প্ল্যান্টের কাজ শেষ করে আমাদের বুঝিয়ে দিবেন বলে জানিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান। আশা করছি রাঙামাটিবাসী খুব দ্রুত অক্সিজেন প্ল্যান্টের সুবিধা ভোগ করতে পারবেন।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজন কুতুকছড়ি এলাকার বাসিন্দা প্রমিত খীসা বলেন, চিকিৎসা সেবায় পার্বত্যবাসী অন্যান্য জেলাগুলোর তুলনায় সবসময় পিছিয়ে ছিল। এখন এই সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন হলে আমাদের দুর্দশা কিছুটা লাঘব হবে। তিনি অক্সিজেন প্ল্যান্ট তৈরির কাজ দ্রুত শেষ করার দাবি জানান।

এদিকে প্রথম কয়েক দিনের তুলনায় শনিবার অনেকটাই ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। শহরের একমাত্র গণপরিবহন সিএনজি অটোরিক্সা ও বিপনীবিতানগুলো বন্ধ থাকলেও সড়কে সাধারণ মানুষের উপস্থিতি ছিল তুলনামূলক বেশি।

শংকর হোড়/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]