নরসিংদীর অক্সফোর্ড সুপারশপে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩ কোটি টাকার ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১৮ এপ্রিল ২০২১

নরসিংদীতে অক্সফোর্ড সুপারশপে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (১৮ এপ্রিল) সকালে শহরের ব্রাহ্মন্দী খালপাড় এলাকার অক্সফোর্ড সুপারশপে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সুপারশপের প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সুপারশপ কর্তৃপক্ষ জানায়, শনিবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ১০টায় তারা দোকান বন্ধ করে বাসায় চলে যান। রোববার সকালে দোকান থেকে ধোঁয়া বের হতে দেখেন প্রতিবেশীরা। পরে তারা দোকানের মালিক ও ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে সুপারশপের গার্মেন্টস পণ্য, কসমেটিকস, শিশুদের খেলনা ও খাদ্যদ্রব্যসহ বেশিরভাগ মালামাল পড়ে গেছে। শীতাতপনিয়ন্ত্রিত এই শপের বেশকিছু এসিও আগুনে পুড়ে গেছে।

সুপারশপের মালিক শাহজাহান সিরাজ বুলবুল বলেন, লকডাউনের কারণে আমার তিন ভাইয়ের অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সবার পুঁজি সুপারশপে বিনিয়োগ করা হয়। ব্যাংক থেকে লোন নিয়েও মালামাল তোলা হয়েছিল। আগুনে দোকানের বেশিরভাগ মালামাল পুড়ে গেছে। বাকি মালামাল আগুনের তাপে নষ্ট হয়ে গেছে। যা আমরা বিক্রি করতে পারব না।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে আমাদের প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শাহীন আলম বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে সুপারশপের আইপিএস অথবা ফ্রিজ থেকে এই অগ্নিকাণ্ডের সূএপাত হয়েছে।

সঞ্জিত সাহা/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]