কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২০ এপ্রিল ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঝালকাঠিতে কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার (২০ এপ্রিল) সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের দারখি গ্রামের কৃষক খলিল সরদারের দুই বিঘা জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

লকডাউনে শ্রমিক না পাওয়ায় ধান নিয়ে বিড়ম্বনায় পড়ছেন কৃষকরা। কৃষকদের ধান কেটে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেন। পরে ঝালকাঠি সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জামান লুসানের নেতৃত্বে নেতাকর্মীরা বাসন্ডা ইউনিয়ন দারখি গ্রামের বিল থেকে কৃষক খলিল সরদারের জমির ধান কেটে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও স্থানীয় এমপি আমির হোসেন আমুর সার্বিক তত্ত্বাবধানে মঙ্গলবার (২০ এপ্রিল) ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়ন দারখি গ্রামের বিল থেকে কৃষক খলিল সরদারের প্রায় দুই বিঘা জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন ঝালকাঠি সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জাম লুসানের নেতৃত্বে নেতাকর্মীরা।

এ বিষয়ে অহিদুজ্জামান লুসান বলেন, করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সে জন্য মানবিক দিক বিবেচনা করে আমি ও সদর উপজেলা ছাত্রলীগের নেতা শেখ মঈন, বাসন্ডা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. দোলন বিশ্বাসসহ জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হন সেজন্য এ কাজ করা হচ্ছে। কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়াবে।

আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]