পুলিশকে মামুনুল সমর্থকদের ইটপাটকেল নিক্ষেপ, গ্রেফতার ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ১১:৪৭ পিএম, ২০ এপ্রিল ২০২১

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে সুনামগঞ্জের ছাতক উপজেলায়
বিক্ষোভ মিছিল ও পুলিশের গাড়ি লক্ষ্য করে মামুনুলের সমর্থকদের ইটপাটকেল নিক্ষেপ করার অপরাধে ১০ জন হেফাজত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেলে উপজেলার কালারুকা ইউনিয়নের রাজাপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিন।

ছাতক থানা সূত্রে জানা যায়, গত রোববার সন্ধ্যায় মামুনুল হক গ্রেফতারের খবরে তার সমর্থকরা ছাতক-গোবিন্দগঞ্জ সড়ক সংলগ্ন রাজাপুর এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশের গাড়ি লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে মামুনুলের সমর্থকরা।

এ ঘটনায় রোববার রাতে ছাতক থানার এসআই আতিকুল আলম খন্দকার বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫০ জনের বিরুদ্ধে ছাতক থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

এ মামলার ঘটনায় পুলিশ রাজাপুর গ্রামে অভিযান চালিয়ে হেফাজত নেতা মাওলানা লুৎফুর রহমান, মাওলানা সালেহ আহমদ, নেছার উদ্দিন, হেলাল উদ্দিন, সাদিকুর রহমান তালুকদার, কামাল উদ্দিন, আব্দুর রহমান, অশিউর রহমান, এবাদুর রহমান ও তালহা আহমদকে গ্রেফতার করে। গ্রেফতাররা সবাই রাজাপুর গ্রামের বাসিন্দা।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিন জাগো নিউজকে বলেন, গত রোববার সন্ধ্যায় মামুনুল হক গ্রেফতারের খবরে তার সমর্থকরা মিছিল বের করলে পুলিশ তাৎক্ষণিক সেখানে গেলে তারা পুলিশ গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল মারতে থাকে ওই ঘটনায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের ধরার জন্য অভিযান অব্যাহত।

লিপসন আহমেদ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]