নুরের বিরুদ্ধে এবার কক্সবাজারে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১২:৫১ এএম, ২২ এপ্রিল ২০২১

এবার কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে।

ফেসবুক লাইভে এসে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর মন্তব্যের অভিযোগে এ মামলা করা হয়। (মামলা নং ৪০/২৫৯- ২১ এপ্রিল ২০২১)।

বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দীন।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নুরের বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বাদী মইন উদ্দীনের অভিযোগ, নুর তারি নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর ও আক্রমণাত্মক মন্তব্য করেছেন। এ কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বিকেলে ফেসবুক লাইভে এসে নুর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এ ধরনের মুসলমান। ‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলেও মন্তব্য করেন নুর। এই ঘটনায় এর আগে ঢাকা- সিলেট, চট্টগ্রাম ও রাজাহীতে নুরের বিরুদ্ধে মামলা হয়।

সায়ীদ আলমগীর/এএইচ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]