কৃষক ফরিদকে নিঃস্ব করে গেল বজ্রপাত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১২:২৫ পিএম, ২২ এপ্রিল ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুরে চরবেতকান্দি গ্রামে কালবৈশাখীর বজ্রপাতে দুইটি গরুর মৃত্যু হয়েছে। ঋণ নিয়ে কেনা ষাঁড় দুটির মৃত্যুতে অসহায় কৃষকের বাড়িতে চলছে আহাজারি। ষাঁড় দু’টির আনুমানিক মূল্য প্রায় এক লাখ টাকা বলে জানা যায়।

বুধবার (২১ এপ্রিল) রাত সাড়ে ৯টায় সিরাজগঞ্জের শাহজাদপুরের চরবেতকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

ফরিদ হোসেন বলেন, তিনি অন্যের জমিতে দিনমজুর হিসেবে কাজ করতেন। চলতি বছরে এনজিও থেকে ৬৫ হাজার টাকা ঋণ নিয়ে আর সঞ্চিত কিছু টাকা দিয়ে ৭৪ হাজার টাকা দিয়ে ষাঁড় দুইটি কিনি।

তিনি বলেন, বুধবার সন্ধ্যা থেকে হঠাৎ করেই প্রবল বৃষ্টি শুরু হয়। রাত সাড়ে ৯টার দিকে বিকট শব্দ হয়৷ এসময় গোয়ালঘরে ঢুকে দেখি দু’টি গুরু দগ্ধ হয়ে মাটিতে পড়ে আছে। আশেপাশে লোকজন দ্রুত আসলেও তার আগেই একটি গরু মারা যায়। আর একটি কালো ষাঁড় কিছুক্ষণ পর মারা যায়।

jagonews24

গরু দু’টি হারিয়ে দিনমজুর ফরিদ ও তাঁর স্ত্রী মমতা শোকাহত হয়ে পড়েছেন।

ফেসবুকের মাধ্যমে মানবসেবার কাজ করা মামুন বিশ্বাস বলেন, বুধবার রাতে কালবৈশাখীতে ঋণের টাকায় কেনা দু’টি ষাঁড়ের বজ্রপাতে মৃত্যু হয়েছে। খবর পেয়ে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ঘটনাস্থলে গিয়ে দেখি ফরিদের স্ত্রী মমতা কান্না করছেন। কিভাবে কিস্তিতে টাকা পরিশোধ করবেন তা নিয়ে চিন্তিত তিনি।

তিনি আরো বলেন, অন্যদিকে তার ছেলেও কিডনি রোগে আক্রান্ত। সব মিলিয়ে একটি পরিবারের স্বপ্ন শেষ হয়ে গেল। যদি কোনো সহৃদয়বান ব্যক্তি এ অসহায় দম্পতির পাশে দাঁড়ান তাহলে আবারও ঘুরে দাঁড়াতে পারবেন তারা।

ইউসুফ দেওয়ান রাজু/এসএমএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]