অপহরণের নাটক সাজিয়ে ফাঁসালেন প্রতিষ্ঠান মালিককে, অবশেষে খেলেন ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১০:০৮ পিএম, ২২ এপ্রিল ২০২১

সিরাজগঞ্জে পাওনা টাকা চাওয়ায় নিজে আত্মগোপনে থেকে অপরহণ মামলায় ফাঁসালেন প্রতিষ্ঠান মালিককে। কিন্তু ঘটনার দুই মাস পর অপহৃত আতিকুল ইসলাম আতিককে (২৩) নারায়ণগঞ্জের একটি কারখানায় কর্মরত অবস্থায় পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিবিআই’র সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. রেজাউল করিম।

তিনি আরও জানান, অপহৃত আতিক প্রায় ৯ মাস পূর্বে লিলি মার্কেটিং কোম্পানি লিমিটেডের সিরাজগঞ্জ জেলার মার্কেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। চাকরি করা অবস্থায় মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আতিক জান্নাতুল মার্কেটিং কোম্পানি নামে একটি কোম্পানি খুলে পণ্য বাজারজাত শুরু করেন। বিষয়টি লিলি মার্কেটিং কোম্পানির মালিক সোহাগ জানতে পারলে আতিকের সঙ্গে মোবাইল ফোনে বাগবিতণ্ডা হয়। সেই ফোনালাপ রেকর্ড করে পরিবারের সঙ্গে পরামর্শ করে আতিক নিজে আত্মগোপনে যান। সোহাগের নামে আতিকের বাবা নেজাব আলী বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি অপহরণ মামলা করেন।

পুলিশ সুপার জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা ২৬ জানুয়ারি কোম্পানির মালিক সোহাগকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। পরবর্তীতে বিষয়টি পিবিআইয়ের পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করে সোহাগের পরিবার। তথ্য প্রযুক্তি ব্যবহার করে পিবিআই টিম নিশ্চিত হয়, অপহৃত আতিক নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার (২১ এপ্রিল) ভুলতা এলাকায় অভিযান চালিয়ে এনজেড টেক্সটাইল গ্রুপ লিমিটেডে কর্মরত অবস্থায় আতিককে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার অপহৃত আতিককে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

jagonews24

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আতিক জানান, লিলি কোম্পানি লিমিটেডের মালিক সোহাগকে উপযুক্ত শিক্ষা দেয়ার জন্যই নিজে আত্মগোপনে গিয়ে তার বাবাকে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করে।

পিবিআই পুলিশ সুপার আরও জানান, অপহরণের নাটক সাজানো ও একজন নিরপরাধ ব্যক্তিকে মামলা দিয়ে জেলে রাখার অপরাধে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন সিরাজগঞ্জ পুলিশ সুপার।

ইউসুফ দেওয়ান রাজু/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]