শোকসভার পর মওদুদের এলাকার নেতৃত্ব নির্ধারণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১০:১৫ পিএম, ২২ এপ্রিল ২০২১

করোনা পরিস্থিতির উন্নতি হলে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের শোকসভার আয়োজন করা হবে। তার পরই মওদুদের এলাকায় বিএনপির নেতৃত্ব নির্ধারণ করবে কেন্দ্রীয় কমিটি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান জাগো নিউজকে এ কথা জানান।

তিনি বলেন, ‘করোনার কারণে আমরা মওদুদ আহমদের শোকসভাও করতে পারিনি। পরিস্থিতির উন্নতি হলে প্রথমে এ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের পক্ষ থেকে শোকসভার আয়োজন করা হবে। এরপরই ওই এলাকায় নেতৃত্ব ঠিক করা হবে। বিষয়টি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারকে রহমান অবগত আছেন এবং তিনি নিজেই দেখছেন।’

মওদুদ আহমদের মৃত্যুর পর নোয়াখালী-৫ আসনে বিএনপিতে নেতৃত্বের শূন্যতা দেখা দিয়েছে। তবে মওদুদের স্থলাভিষিক্ত হিসেবে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসনা জসীমউদ্দিন মওদুদ, মেট্রো হোমসের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মো. ফখরুল ইসলাম ও সাবেক ছাত্রদল নেতা বজলুর রশিদ আবেদের নাম শোনা যাচ্ছে।

উল্লেখ্য, গত ১৬ মার্চ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১৮ মার্চ তাকে কোম্পানীগঞ্জের মানিকপুরে বাবা-মার কবরের পাশে দাফন করা হয়।

এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]