শিকলবন্দি বৃদ্ধ জহুরুলের দায়িত্ব নিলেন ডিসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ১১:৫৭ এএম, ০৫ মে ২০২১

লালমনিরহাটের হাতীবান্ধায় এক বছর ধরে শিকলবন্দি বৃদ্ধ জহুরুল ইসলামের দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক আবু জাফর। মঙ্গলবার (৪ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন সিংঙ্গীমারী গ্রামে বৃদ্ধের বাড়িতে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ সময় সিংঙ্গীমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, জাগো নিউজে ‘এক বছর ধরে শিকলবন্দি সত্তরোর্ধ্ব জহুরুল, স্ত্রীর হাত-পাও বিকল’- শিরোনামে সংবাদটি প্রকাশ হলে জেলা প্রশাসকের নজরে পড়ে। পরে তার নির্দেশে ওই বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসা ও পরিবারের সব দায়িত্ব উপজেলা প্রশাসন বহন করবে।

jagonews24

বৃদ্ধ জহুরুল ইসলাম উপজেলার ৯ নম্বর ওয়ার্ডের সিংঙ্গীমারী গ্রামের বাসিন্দা। দিনমজুরের কাজ করে দুই ছেলে ও তিন মেয়েকে বড় করেছেন। তিন মেয়েকে বিয়ে দিয়ে দেন। এক ছেলে বিয়ে করে বউ নিয়ে অন্যত্র বসবাস করছেন। ছোট ছেলে শহিদুল ইসলাম রাজমিস্ত্রির কাজ করে অসুস্থ বাবা-মাকে নিয়ে কোনো মতে সংসার চালান।

চার বছর আগে প্যারালাইসিসে আক্রান্ত হয়ে জহুরুলের স্ত্রী শরীফা বেগমের এক হাত ও এক পা অচল হয়ে পড়ে। অর্থের অভাবে স্ত্রীর চিকিৎসা করতে পারেননি। দুইবছর আগে আকস্মিক মস্তিষ্কের বিকৃতি ঘটে জহুরুল ইসলামের। এ অবস্থায় কয়েকবার নিখোঁজও হন। তাই এক বছর ধরে পায়ে শিকল দিয়ে বেঁধে রাখা হয় তাকে।

মো. রবিউল হাসান/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]