নেত্রকোনায় করোনার টেস্টে দ্বিগুণ টাকা নেয়ার অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৯ মে ২০২১

দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এরসঙ্গে বাড়ছে করোনার নমুনা পরীক্ষা। পরীক্ষার ফি নির্ধারণ করে দেয়া হয়েছে ১০০ টাকা। তবে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে টেস্ট করাতে বাড়তি টাকা নেয়ার অভিযোগ উঠেছে।

মোহনগঞ্জ পৌর শহরের রাউৎপাড়া গ্রামের বাসিন্দা ফরিদা ইয়াসমিন শনিবার লিখিত অভিযোগ জানান, গত ২৮ এপ্রিল করোনা টেস্টের জন্য তার পরিবারের তিন সদস্য হাসপাতালে নমুনা দেন। তখন তাদের কাছে ১০০ টাকা বদলে ২০০ টাকা চাওয়া হয় নমুনা পরীক্ষার জন্য।

সরকারের নির্ধারিত ফির অতিরিক্ত টাকা কেন নিবেন এমন প্রশ্নের উত্তরে হাসপাতালে ল্যাব অ্যাসিসট্যান্ট সাদ্দাম বলেন, টেস্টের জিনিস কেনার জন্য সরকার টাকা দিচ্ছে না। তাই বেশি টাকা নেয়া হচ্ছে।

জানা যায়, সরকার নির্ধারিত ফিতে করোনা টেস্ট করানো হচ্ছে না স্বাস্থ্য কমপ্লেক্সে। বিভিন্ন অজুহাতে মোহনগঞ্জ হাসপাতালের দায়িত্বরত ল্যাব অ্যাসিসট্যান্ট সাদ্দাম হোসেন খান বাড়তি টাকা নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য প.প.কমর্কতা নূর মোহাম্মদ শামছুল আলম বলেন, হাসপাতালের ল্যাব অ্যাসিসট্যান্টের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। করোনার টেস্টে ১০০ টাকার বেশি নিলে অবশ্যই সেটি অপরাধ।

এইচ এম কামাল/এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]