ইউপি মেম্বার প্রার্থী খুন : চেয়ারম্যানসহ ৯৫ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ০৯ মে ২০২১ | আপডেট: ০৮:৩০ পিএম, ০৯ মে ২০২১

নোয়াখালীর হাতিয়ার সোনাদিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য পদপ্রার্থী জোবায়ের হোসেনকে (৪৫) গুলি করে হত্যার ঘটনায় ৯৫ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

রোববার (৯ মে) দুপুরে নিহত জোবায়ের হোসেনের ছেলে মেহেদী হাসান জীবন বাদী হয়ে হাতিয়া থানায় মামলাটি করেন।

মামলায় সোনাদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল বাতেনকে প্রধান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়াকে ২ নম্বর আসামি করে ৫৫ জনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করা হয়। এছাড়া আরও ৩০-৪০ জনকে অজ্ঞাত নামা আসামি করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (৭ মে) বেলা ১১টায় সোনাদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন চরচেঙ্গা বাজারে পূর্ব শত্রুতার জের ধরে সোনাদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়ার নির্দেশে তার শ্যালকসহ তার অনুসারীরা জোবায়েরকে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। নিহত জোবায়ের সোনাদিয়া ইউনিয়নের মধ্য চরচেঙ্গা গ্রামের মৃত আবু তাহেরের ছেলে। তিনি সোনাদিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য পদপ্রার্থী ছিলেন।

এদিকে, ময়নাতদন্ত শেষে নিহত জোবায়েরের মরদেহ শনিবার বিকেলে সোনাদিয়া ইউনিয়নের মধ্য চরচেঙ্গা নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, ‘এ মামলায় এখন পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে মামলার প্রধান আসামিসহ বাকিদের গ্রেফতারে চেষ্টা চালছে।’

এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]