কুমিল্লায় ভেজাল তেল কারখানায় অভিযান, জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০৯ মে ২০২১

তেলের প্লাস্টিকের বোতলের ওপর লাগানো লেভেল ছিল বেশ রঙচঙে। দেখে মনে হবে এটি স্বনামধন্য ব্র্যান্ড ‘রূপচাঁদা’ সয়াবিন তেল। লেভেলে আছে বিএসটিআইর লোগো। তবে এটি আসল না নকল তা দেখে ভোক্তাদের চেনার উপায় নেই। আসলের আদলে ‘রূপচান’ ও ‘রুপায়ন’ নামে ব্যবহার করা হয় ভেজাল ভোজ্য সয়াবিন তেল। এমনই এক ভেজাল সয়াবিন তেল তৈরির কারখানার সন্ধান মিলেছে চৌদ্দগ্রাম বিসিক শিল্প এলাকায়।

Cumilla-Mobile-court

রোববার (৯ মে) গোপন সংবাদের ভিত্তিতে কারখানাটিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং চৌদ্দগ্রাম উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা (ভূমি) আল-আমিন সরকার।

এ সময় প্লাস্টিকের বোতল, লেভেল ও মেশিনসহ নানা সামগ্রী জব্দ করা হয়। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় মালিককে তাৎক্ষণিক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

Cumilla-Mobile-court

এ বিষয়ে উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা (ভূমি) আল-আমিন সরকার জাগো নিউজকে জানান, প্রতিষ্ঠানটি নামীদামী ব্র্যান্ডের লোগো ব্যবহার করে দীর্ঘদিন ধরে ভেজাল তেল বাজারজাত করছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অনিয়মের কারণে প্রাথমিকভাবে জরিমানা করা হয়।

আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]