ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০১:১২ পিএম, ১২ মে ২০২১

নিষেধাজ্ঞা থাকলেও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলছে দূরপাল্লার বাস। বুধবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে এমন চিত্রই দেখা গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিন গিয়ে দেখা যায়, ঈশিতা নামের একটি কুমিল্লাগামী বাস কুমিল্লা বিশ্বরোড বলে যাত্রী নিচ্ছে। তাছাড়া খোকন এন্টারপ্রাইজ নামের একটি ভৈরবগামী বাস ডেকে ডেকে যাত্রী তুলছে।

ঘরমুখো মানুষদের অতিরিক্ত ভাড়া দিয়ে কাভার্ডভ্যান ও ট্রাকে করোনার ঝুঁকি নিয়েও গন্তব্যের উদ্দেশে রওনা দিতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি না মেনে বাস, প্রাইভেটকারসহ ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে ছুটছেন মানুষ।

jagonews24

এদিকে দূরপাল্লার বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকে। মোখলেছুর রহমান নামের এক যাত্রী জাগো নিউজকে বলেন, ‘আমি কুমিল্লা যাব। পিকআপে ভাড়া চায় ৪৫০ টাকা। আর বাসে ভাড়া চায় ৮৫০ টাকা। ভাবছি বাসেই যাব।’

খাদিজা আক্তার নামের আরেক যাত্রী বলেন, ভৈরব যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয়েছি। এখান থেকে ট্রাকে ভৈরবের ভাড়া ৩০০ টাকা। অথচ বাসে ভাড়া চাচ্ছে ৭০০ টাকা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশের টিআই (প্রশাসন) কামরুল ইসলাম বেগ জাগো নিউজকে জানান, দূরপাল্লার বাস চলাচল রোধে পুলিশ তৎপর রয়েছে। শিমরাইল মোড়ে দূরপাল্লার বাস চললে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এস কে শাওন/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]