সিরাজগঞ্জে সব মহাসড়কে বাড়ছে গাড়ির চাপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ১২ মে ২০২১

উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সিরাজগঞ্জের সব রুটে বাড়ছে যানবাহনের চাপ। এদিকে দূরপাল্লার বাস বন্ধ থাকায় মানুষ ছুটছে পণ্যবাহী ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, সিএনজিচালিত অটোরিকশায় করে।

বুধবার (১২ মে) সকাল ১১টার পর দেখা যায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ। এতে কখনো থেমে থেমে যানজট, আবার কখনো ধীরগতিতে চলছে গাড়ি। মহাসড়কের কড্ডার মোড় ও নলকা মোড় এলাকায় বিপুল সংখ্যক যানবাহনের দীর্ঘ সারি দেখা যায়। এসব গাড়ির মধ্যে বেশিরভাগই ট্রাক। ট্রাকের ওপরে গাদাগাদি করে ভ্রমণ করছেন যাত্রীরা।

এদিকে গাড়ির প্রচণ্ড চাপে বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত মহাসড়কের বিভিন্ন জায়গায় ছোট ছোট যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদ বলেন, ২০-২৫টি গাড়ি তাঁত শ্রমিকদের নিয়ে সিরাজগঞ্জ থেকে কুড়িগ্রামে রওনা হয়েছে। মাঝপথে তারা পুলিশি বাধায় পড়ে। পেটের তাগিদেই মূলত লকডাউন উপেক্ষা করে তারা মহাসড়কে নেমেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, ট্রাক, পিকআপ ও মাইক্রোবাসে প্রচুর যাত্রী আসছে। এ কারণে মহাসড়কে যানবাহনের চাপ অনেক। তবে কোনো যানজট নেই।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি মো. শাহজাহান আলী বলেন, যানবাহনের চাপের ফলে মাঝে মধ্যে কিছুটা ধীরগতি থাকলেও স্থায়ী যানজট নেই। কিছু কিছু দূরপাল্লার বাস আন-অফিসিয়ালি চলাচল শুরু করেছে। মানবিক কারণেই সেগুলো আর ফিরিয়ে দেয়া যাচ্ছে না।

ইউসুফ দেওয়ান রাজু/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]