রাজাপুরে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১১:৫৫ পিএম, ১৭ মে ২০২১
ফাইল ছবি

ঝালকাঠির রাজাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হালিম খলিফা (৪৮) নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তিনি মঠবাড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

মঙ্গলবার (১৭ মে) রাত ৮টার দিকে উপজেলার চর হাইলাকাঠি গ্রামে এ ঘটনা ঘটে। এসময় নিহতের স্ত্রী সুখী বেগম, সুখীর দুই ভাই লিটন তালুকদার (৪৮) ও সাইফুল তালুকদার (২৬) আহত হয়।

পরে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঘটনায় জড়িত অভিযোগে মন্টু খলিফা (৪৫) ও সেলিম খান (৬০) নামে দুই জনকে আটক করে পুলিশ।

নিহতের শ্যালক সাইফুল তালুকদার জানান, দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল একই বাড়ির প্রতিপক্ষদের সঙ্গে। এ নিয়ে কয়েক দফায় শালিশ হলেও সুরাহা হয়নি। কয়েকদিন ধরে এ নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। এসব ঘটনার জেরে মঙ্গলবার রাতে কথাকাটাকাটির এক পর্যায়ে প্রতিপক্ষ মন্টু খলিফা, তুহিন খান, সেলিম খান, শাহিন, সোহাগ, সজীব, শামিম ও শাওনসহ ১৫-২০ জন্য পূর্ব পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাদের জখম করে। খবর শুনে বোন ও ভগ্নিপতিকে রক্ষায় এগিয়ে গেলে লিটন ও সাইফুলকেও কুপিয়ে জখম করে তারা। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসকরা হালিম খলিফাকে মৃত ঘোষণা করেন।

আহত লিটন, সাইফুল ও সুখি এবং আহত অভিযুক্ত মন্টুকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, এ ঘটনায় মন্টু ও সেলিম নামের দুজনকে আটক করা হয়েছে। অপর অভিযুক্তদের গ্রেফতারে চেষ্টা চলছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আতিকুর রহমান/এএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]