চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ১১:০৫ এএম, ২৫ মে ২০২১

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ঘোষিত সাত দিনের লকডাউন মঙ্গলবার (২৫ মে) সকাল থেকে শুরু হয়েছে।

লকডাউনের কারণে সকাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে ট্রেন চলাচল। পণ্যবাহী ট্রাক বা যানবাহন ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

শহরে ওষুধ, মুদিখানা দোকান ছাড়া বিভিন্ন বিপণি-বিতানসহ অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে। সকাল থেকে মেঘলা আকাশ ও থেমে থেমে হালকা বৃষ্টির কারণে রাস্তায় সাধারণ মানুষের চলাচল তেমন চোখে পড়েনি।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, লকডাউন কঠোরভাবে কার্যকরে সকাল থেকে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও পুলিশ মাঠে তৎপর রয়েছে। শহরের ২৭টি স্থানে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি কোনো কারণ ছাড়া চলাচলকারীদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করার পর ফিরিয়ে দেয়া হচ্ছে। শহরে পুলিশের টহল টিমও রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে দিন দিন করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ১১ দফা নির্দেশনা দিয়ে জেলাজুড়ে সোমবার (২৪ মে) রাত ১২টা থেকে আগামী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]