ঢিলেঢালা নয়, এবার কঠোর লকডাউন বাস্তবায়ন হবে রাজশাহীতে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০২ জুন ২০২১

রাজশাহীতে চলমান লকডাউনে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত দোকান-পাট ও শপিংমল বন্ধসহ বেশকিছু শর্ত যুক্ত করে প্রজ্ঞাপন জারি করেছে রাজশাহী জেলা প্রশাসন।

বুধবার (২ জুন) বিকেলে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।

তিনি বলেন, বৃহস্পতিবার (৩ জুন) সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত সব ধরনের দোকান-পাট ও বিপণি-বিতান বন্ধ থাকবে। সন্ধ্যা ৭টার পর জরুরি প্রয়োজন ছাড়া লোকজনের বাইরে চলাচল নিষেধ। সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। সব বিনোদন কেন্দ্রও এসময় বন্ধ থাকবে।

তবে জরুরি সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি আম ও অন্যান্য কাঁচামাল পরিবহনে এই নিষেধাজ্ঞা থাকবে না। সরকারি নির্দেশনা অনুযায়ী গণপরিবহন চলবে বলেও জানান জেলা প্রশাসক আব্দুল জলিল।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, চলমান লকডাউনে হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। আম ব্যবসা ও পরিবহনসহ সব ধরনের কৃষিপণ্য সরবরাহ এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

জেলা প্রশাসক বলেন, ‘আগের মতো এবার আর ঢিলেঢালা লকডাউন দেখা যাবে না। এবার তা কঠোরভাবেই বাস্তবায়ন করা হবে। তবে সবাইকে এই লকডাউনের বাস্তবায়নে সহযোগিতা করতে হবে, বিশেষ করে জনসাধারণকে।’

ফয়সাল আহমেদ/এসআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।