এমপি জাফরসহ কক্সবাজারে আ.লীগের ৩ নেতাকে দল থেকে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:৩৯ এএম, ১১ জুন ২০২১

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমসহ তিন আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এমপি জাফর আলম ছাড়া অব্যাহতি পাওয়া অপর দুইজন হলেন চকরিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাসানুল ইসলাম আদর।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমকে অব্যাহতি দিয়ে কমিটির সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। পাশাপাশি চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুকে অব্যাহতি দিয়ে কমিটির সহ-সভাপতি অধ্যাপক মুসলেহ উদ্দিন মানিককে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান সাংসদ জাফরসহ অন্যদের অন্যদের অব্যাহতির বিষয়টি নিশ্চিত কর বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে এমপি জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার খবর ছড়িয়ে পড়লে রাতেই চকরিয়ার বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ প্রদর্শন করেছে তার অনুসারীরা। তারা উপজেলার খুটাখালী, ডুলাহাজারা, ফাঁসিয়াখালী ভেন্ডীবাজার, থানার রাস্তার মাথা, জিদ্দাবাজার ও হারবাংয়ে বিক্ষোভ প্রদর্শন করে সড়কে টায়ার জ্বালিয়ে বেশ কিছু স্থানে বিক্ষোভ করেন।

এ বিষয়ে এমপি জাফর আলম বলেন, যে সিদ্ধান্তের কথা প্রচার পেয়েছে তা আমার হাতে আসেনি। তবুও গণমাধ্যমের বরাতে যা শুনছি এমনটি হলে এটি অরাজনৈতিক ও অসাংগঠনিক। অব্যাহতিরও কিছু সাংগঠনিক নিয়ম রয়েছে। সেটি পূর্ণ হলেই অব্যাহতির ঘোষণা দেয়া যায়।

সায়ীদ আলমগীর/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]