পাটগ্রামে অবৈধভাবে ভারত থেকে গরু আনার প্রস্তাবে ৫ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০২:৫২ পিএম, ১২ জুন ২০২১

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে গরু আনার প্রস্তাব দেয়ায় পাঁচ যুবককে আটক করেছে বিজিবি। পরে শনিবার (১২ জুন) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

আটকরা হলেন- আলাউদ্দিন ভূঁইয়া সাগর (৩৫), আশরাফ উদ্দিন (৪০), আজিজুল হক (৩২), রুহুল আমিন (৩৩) ও রফিক (৩০)। তাদের বাড়ি ঢাকা ও ফরিদপুর জেলায়।

এর আগে শুক্রবার (১১ জুন) সকালে উপজেলার দহগ্রাম তিনবিঘা করিডোর এলাকার পানবাড়ী বিজিবি ক্যাম্প থেকে তাদের আটক করা হয়। এরপর রাতেই পানবাড়ী বিজিবি ক্যাম্পের ইনচার্জ নজরুল ইসলাম বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে পাটগ্রাম থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এদের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, পানবাড়ী বিজিবি ক্যাম্পে গিয়ে শুক্রবার সকালে একজন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও অন্যরা গণভবনের লোক পরিচয় দিয়ে বিজিবি কর্মকর্তাদের ভারত থেকে অবৈধভাবে গরু আনার প্রস্তাব দেন। এরপর লুনা হুমায়ন পারভীন নামে এক নারী নিজেকে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সদস্য পরিচয় দিয়ে মোবাইল ফোনে তদবির করেন। পরে সন্দেহের সৃষ্টি হলে বিজিবি ওই পাঁচজনকে আটক করে পুলিশে হস্তান্তর করেন।

এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত (ওসি) ওমর ফারুক বলেন, পাঁচজনকে আটকের পর বিজিবি থানায় হস্তান্তর করেন। পরে মামলা দিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রবিউল হাসান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]