ভাসানচর থেকে কক্সবাজার যাওয়ার পথে রোহিঙ্গা যুবক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:২৩ এএম, ১৭ জুন ২০২১ | আপডেট: ০৮:২৭ এএম, ১৭ জুন ২০২১

নোয়াখালীর সুবর্ণচরে ভাসানচর থেকে পালিয়ে আসা মো. ইলিয়াছ (৩০) নামে এক রোহিঙ্গা যুবককে আটকের পর পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।

বুধবার (১৬ জুন) বিকেলে চরজব্বার থানায় তাকে সোপর্দ করা হয়। আটক ইলিয়াছ ভাসানচরের ৭৯ নম্বর ক্লাস্টারের বাসিন্দা। তার বাবার নাম মোহাম্মদ হোসেন।

চরজব্বার থানা সূত্রে জানা যায়, ইলিয়াছ দুই বিয়ে করেন। তার এক স্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছেন। আরেক স্ত্রী কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছেন।

বুধবার ভোরে ১০ হাজার টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তিনি দালালের মাধ্যমে মাছ ধরার নৌকায় কক্সবাজারের কুতুপালংয়ের উদ্দেশে রওনা করেন। দাদাল তাকে দুপুরের দিকে সুবর্ণচর উপজেলার বোয়ালখালী ঘাটে নামিয়ে দিয়ে ছিটকে পড়েন। পরে স্থানীয় বাসিন্দারা সন্দেহজনকভাবে তাকে আটক করে পুলিশে দেন।

বুধবার রাত ১০টায় চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বলেন, ‘স্থানীয়রা সকালে আটক করলেও বিকেলে তাকে থানায় সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। বৃহস্পতিবার (১৭ জুন) আটক মো. ইলিয়াছকে নোয়াখালী আদালতে সোপর্দ করা হবে।’

এর আগে গত ১১ জুন ভাসানচর থেকে পালিয়ে আসা নারী-শিশুসহ ১২ রোহিঙ্গাকে আটক করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠায়।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]