খসরুর আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন হাসেম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২০ জুন ২০২১ | আপডেট: ০৯:০১ পিএম, ২০ জুন ২০২১

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) অ্যাডভোকেট আবুল হাসেম খান।

রোববার (২০ জুন) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষ দিনে এ আসনে মাত্র দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন-বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল হাসেম খান ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির (জেপি) আহ্বায়ক জসিম উদ্দিন। ১৭ জুন সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে উভয়ের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। রোববার বিকেল সোয়া ৪টার দিকে জাতীয় পার্টির (জেপি) প্রার্থী জসিম উদ্দিন তার মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেন। এ বিষয়ে ২৪ জুন আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জেলা প্রশাসক মো. কামরুল হাসান জানান।

মনোনয়নপত্র প্রত্যাহারের কারণ জানতে জাতীয় পার্টির প্রার্থী জসিম উদ্দিনকে একাধিকবার মোবাইলে ফোন করেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ১৪ এপ্রিল মারা যান। ২১ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। তিনি এ আসন থেকে মোট পাঁচবার (১৯৯১, ১৯৯৬, ২০০৯, ২০১৪ ও ২০১৮) সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]