হাঁটু পানিতে দাঁড়িয়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১০:০৩ পিএম, ২৪ জুন ২০২১ | আপডেট: ১০:০৬ এএম, ২৬ জুন ২০২১

উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে হাঁটু পানিতে দাঁড়িয়ে মানববন্ধন করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের বাসিন্দারা।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে প্রতাপনগরের প্রধান সড়কের গ্রামীণ টাওয়ারের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

স্থানীয় আব্দুর সাত্তারের সভাপতিত্বে ও হুজাইফা আল-আমিনের সঞ্চালনায় ভেঙে যাওয়া বাঁধ দ্রুত সংস্কার ও স্থায়ী টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে সব শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেন।

jagonews24

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষিকা নিলুফা ইয়াসমিন রাণু বলেন, ‘সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। আর আমরা বছরের পর বছর জোয়ার-ভাটার লোনা জলে ভাসছি। হয় আমাদের রক্ষার জন্য টেকসই বেড়িবাঁধ নির্মাণ করে দেয়া হোক, না হয় অন্যত্র সরিয়ে নেয়া হোক।’

মানববন্ধন থেকে আরও বলা হয়, ঘূর্ণিঝড় আম্ফানে বাঁধ ভেঙে ৯ মাস পানিবন্দি ছিলেন প্রতাপনগরের মানুষ। বছর না পেরুতেই ঘূর্ণিঝড় ইয়াসে আবারো বেড়িবাঁধ ভেঙে ভেসে যায় গোটা জনপদ। কিন্তু উপকূলের মানুষকে রক্ষায় এখনো দৃশ্যত কোনো উদ্যোগ নেয়া হয়নি। মানববন্ধন থেকে অবিলেম্ব উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানানো হয়।

আহসানুর রহমান রাজীব/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]