‘গান বাজিয়ে’ টাঙ্গুয়ার হাওরে ছুটছে পর্যটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০১:২৩ পিএম, ২২ জুলাই ২০২১ | আপডেট: ০৩:২৭ পিএম, ২২ জুলাই ২০২১

করোনা মহামারির কারণে বিধিনিষেধ উপেক্ষা করে ঈদ আনন্দে নৌকায় গান বাজিয়ে টাঙ্গুয়ার হাওরে ছুটছে শত শত পর্যটক।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল থেকে হাওর এলাকায় এ চিত্র দেখা গেছে। তবে টাঙ্গুয়ার হাওরে যাতে পর্যটক যেতে না পারে সেই জন্য তৎপর রয়েছে তাহিরপুর উপজেলা প্রশাসন।

haor1

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গত ১১ জুন সুনামগঞ্জের তাহিরপুরের সব পর্যটনকেন্দ্রে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরে সরকার থেকে জারি করা হয় কঠোর বিধিনিষেধ। কিন্তু গত ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত সারাদেশ কঠোর বিধিনিষেধ শিথিল করা হলে সে সুযোগে ঈদ আনন্দ উপভোগ করতে বন্ধু-স্বজনদের নিয়ে টাঙ্গুয়ার হাওরে ছুটছে। যদিও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত পর্যটকদের বুঝিয়ে ফেরত পাঠাচ্ছেন।

পর্যটক তালহা মিয়া জাগো নিউজকে বলেন, ঈদে আনন্দ উপভোগ করতে সবাই মিলে নৌকাযোগে হাওরে যাচ্ছি। করোনার কারণে ঘুরতে যাওয়া ঠিক হচ্ছে কিনা জানতে চাইলে বলেন, কাল (২৩ জুলাই) থেকে আবারও কঠোর লকডাউন। তাই বাসা থেকে বের হতে পারব না। এ কারণে যা আনন্দ করার আজকেই করবো। একদিনে তেমন কোনো ক্ষতি হবে না।

haor1

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির জাগো নিউজকে বলেন, পর্যটকরা যাতে হাওরে প্রবেশ করতে না পারে সে জন্য প্রতিনিয়ত অভিযান চালানো হচ্ছে। প্রথমে পর্যটকদের বোঝানোর চেষ্টা করছি। এরপরও যদি কেউ বিধিনিষেধ অমান্য করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

লিপসন আহমেদ/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]