নতুন ভ্যান পেয়ে খুশি সেই জোবেদ আলীর পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২২ জুলাই ২০২১

লালমনিরহাটের হাতীবান্ধায় ভ্যান হারানো জোবেদ আলীর মুখে হাসি ফুটেছে। ঈদের আগেরদিন স্বেচ্ছাসেবক এক ব্যক্তির দেয়া নতুন একটি ভ্যান পেয়েছেন তিনি। তাই ঈদের দিন পরিবারকে নিয়ে খুশিতেই দিন কেটেছে তার।

ইদুল আজহার দিন বুধবার (২১ জুলাই) বিকেলে নতুন ভ্যান পাওয়ার বিষয়ে জানতে চাইলে জোবেদ আলী বলেন, ‘এই ঈদোত মাংস খাইতে না পারলেও বউ বাচ্চা নিয়ে খুবই খুশিতে দিন কাটাইছি। ভ্যানটা পায়া জীবনটা ফিরি পাইছি। এখন ভ্যান চালে সংসার টা চালের পাইম। এবার ভ্যানটি চোখে চোখ রাকিম যাতে আর না চুরি যায়। আল্লাহ তোমাগুলাক ভাল করবে।’

৯ জুলাই যাত্রী নামিয়ে দিয়ে মাঠে ভ্যান রেখে কেরামতিয়া বড় জামে মসজিদে জুমার নামাজ পড়তে যান জোবেদ আলী। নামাজ শেষে এসে দেখেন ভ্যানটি নেই। অনেক খুঁজেও ভ্যানটি না পেয়ে হাউমাউ করে কাঁদতে থাকেন। আয়ের একমাত্র উৎস হারিয়ে অসহায় হয়ে পড়েন তিনি। আয় বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের খাবরও জোগাড় করতে পারছিলেন না জোবেদ আলী।

jagonews24

এ নিয়ে ‘নামাজ পড়তে গিয়ে ভ্যান হারালেন জোবেদ, অনাহারে পরিবার’ শিরোনামে জাগোনিউজ২৪.কম-এ সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন ও কালের কণ্ঠ শুভ সংঘের মাধ্যমে ওই পরিবারকে নগদ টাকা এবং এক মাসের খাদ্য সহায়তা দেয়া হয়। এবার একটি নতুন ভ্যানও পেলেন।

মঙ্গলবার (২০ জুলাই) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী সাজিয়া আফরিনের মাধ্যমে রংপুরের এক স্বেচ্ছাসেবক ব্যাটারিচালিত ভ্যানটি জোবেদ আলীর হাতে তুলে দেন।

রবিউল হাসান/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]