নাইক্ষ্যংছড়িতে পাহাড়ি ঢলে কিশোরের মৃত্যু, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২৭ জুলাই ২০২১

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অতিবৃষ্টির কারণে সৃষ্ট পাহাড়ি ঢলের পানির স্রোতে ভেসে গিয়ে আশীষ বড়ুয়া (১৭) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। সে উপজেলার বড়ুয়া পাড়ার সুভাষ বড়ুয়ার ছেলে।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে। নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে সোমবার থেকে টানা বৃষ্টিতে বান্দরবানের সাত উপজেলার বিভিন্ন স্থানে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পাহাড় ধসে সড়কের বিভিন্ন স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে। আলীকদম উপজেলার লাইনঝিরি, শিলেরতুয়া, সিবাতলী, দরদরী ঝিরিসহ বেশ কয়েকটি স্থানে সড়ক পানিতে তলিয়ে যায়। এতে আলীকদম উপজেলার সঙ্গে জেলা সদর, লামা ও কক্সবাজার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। নাইক্ষ্যংছড়ি উপজেলার সঙ্গেও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

jagonews24

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এ্যানিং মারমা জানান, ভারি বৃষ্টিপাতে সোনাইছড়ি সড়কে পাহাড় ধসের কয়েকটি ঘটনা ঘটেছে। ঝুকিপূর্ণ এলাকা থেকে সরে যেতে মাইকিং করা হচ্ছে।

বান্দরবান মৃত্তিকা ও পানি সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুবুল ইসলাম জানান, বৃষ্টিপাতের পরিমাণ মঙ্গলবার বেড়েছে। বৃষ্টিতে পাহাড় ধসের শঙ্কা দেখা দিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকাগুলো থেকে লোকজনদের নিরাপদ স্থানে সরে যাওয়া দরকার বলে তিনি মন্তব্য করেন।

এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]