অ্যাম্বুলেন্সে রোগী সেজে কৃত্রিম পায়ে হেরোইন পাচারের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ জুলাই ২০২১

রংপুরে চলমান লকডাউনে কৃত্রিম পা লাগিয়ে রোগী সেজে অ্যাম্বুলেন্সযোগে অভিনব কৌশলে হেরোইন পাচারকালে দুজনকে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোরে গাইবান্ধা জেলার পলাশবাড়ী বাসস্ট্যান্ড সংলগ্ন মহাসড়কে চেকপােস্ট বসিয়ে তাদের আটক করা হয়। এসময় আনুমানিক ১০-১১ লাখ টাকা মূল্যের ৪১০ গ্রাম হেরোইন ও অ্যাম্বুলেন্স জব্দ করা হয়।

র‍্যাব-১৩ কার্যালয়ে সংবাদ সম্মেলনে অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস এসব তথ্য জানান।

তিনি জানান, দুই মাদক কারবারি একটি অ্যাম্বুলেন্সে রাজশাহী থেকে রংপুর আসছেন, এমন তথ্য পেয়ে বৃহস্পতিবার ভোরে র‍্যাবের একটি অভিযানিক দল গাইবান্ধা জেলার পলাশবাড়ী বাসস্ট্যান্ড সংলগ্ন মহাসড়কে জরুরি চেকপােস্ট বসায়। এসময় সন্দেহভাজন একটি অ্যাম্বুলেন্স তল্লাশি করে দেখা যায়, দুজনের মধ্যে একজন এক পা পঙ্গু এবং তার পুরো শরীরে টিউমার। ওই ব্যক্তির এক পা হাঁটু থেকে বিচ্ছিন্ন। তাতে কৃত্রিম প্লাস্টিকের পা সংযুক্ত।

কৃত্রিম প্লাস্টিকের পায়ের ব্যাপারে সন্দেহ হলে তল্লাশি করা হয়। এসময় কৃত্রিম প্লাস্টিকের পায়ের ভেতর অভিনব কায়দায় লুকানো হেরােইন উদ্ধার করা হয়। পরে বুলবুল আহম্মেদ (৪০) ও আজিজুর রহমান (৩৫) নামের দুজনকে আটক করা হয়। উভয়ই রাজশাহীর বাসিন্দা। এসময় ৪১০ গ্রাম হেরােইন ও অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জিতু কবীর/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]