গাড়িতে ‘সরকারি স্টিকার’ লাগিয়ে ফেরিঘাটে প্রবেশের চেষ্টা, জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২৯ জুলাই ২০২১

মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে ব্যক্তিগত গাড়িতে সরকারি ভুয়া স্টিকার (মনোগ্রাম) লাগিয়ে চেকপোস্ট অতিক্রম করে ফেরিঘাটে প্রবেশের চেষ্টা করছিলেন এক ব্যক্তি। তবে শেষ পর্যন্ত সফল হননি। ধরা পড়ে ১০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে তাকে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ১০টার দিকে শিমুলিয়াঘাটের প্রবেশমুখে ব্যক্তিগত গাড়িটি আটকের পর গাড়ির মালিক আব্দুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউসার হামিদ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউসার হামিদ জাগো নিউজকে জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য তহবিলের মনোগ্রাম লাগানো গাড়িটি সকালে ঢাকা থেকে দক্ষিণবঙ্গের দিকে যেতে শিমুলিয়াঘাটে আসে। ঘাটের অভিমুখে গাড়িটি সন্দেহ হলে আটক করা হয়। পরে গাড়ির মালিক আব্দুর রহমানকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, মনোগ্রামটি চালক লাগিয়েছেন। চালককে জিজ্ঞাসা করলে বলেন মালিক লাগিয়েছেন। মূলত মনোগ্রামটি লাগানো হয়েছিল যাতে পুলিশের চেকপোস্ট ও ভ্রাম্যমাণ আদালত তাদের না ধরেন সেজন্য। বিষয়টি ভুয়া প্রমাণিত হয়। তাই গাড়িচালককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

jagonews24

তিনি আরও জানান, বৃহস্পতিবার দিনভর শিমুলিয়াঘাট এলাকা ও আশপাশের সড়কের বিভিন্ন পয়েন্টে চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বিধি উপেক্ষা করে চলাচল করায় ২৩টি মামলায় বিভিন্ন গাড়িচালক ও মালিককে ২০ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]