ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ০১ আগস্ট ২০২১

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উত্তরবঙ্গ ও ঢাকামুখী যান চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে পোশাক ও শিল্পকারখানার শ্রমিকদের কর্মস্থলে যোগদানের জন্য রোববার (১ আগস্ট) সকাল থেকে ঢাকামুখী লেনে গণপরিবহন স্বাভাবিক থাকলেও দুপুর পর্যন্ত উত্তরবঙ্গ লেনের টাঙ্গাইল অংশের প্রায় তিন কিলোমিটার সড়কে ছিল ধীরগতি।

jagonews24

খোঁজ নিয়ে জানা যায়, মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যাওয়াসহ সেতুর দুই পাড়ে যানজটের সৃষ্টি হওয়ায় রোববার ভোর থেকে বঙ্গবন্ধু সেতুতে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখা হয়। ফলে মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে দুপুর পর্যন্ত কোথাও কোথাও যানজট আর ধীরগতির সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।

jagonews24

যাত্রীদের অভিযোগ, ভোর থেকেই মহাসড়কে প্রচুর যানবাহন থাকলেও দূরপাল্লার বাস কম চলাচল করছে। এ কারণে স্বাভাবিক সময়ের চেয়ে দিগুণ ভাড়া নিচ্ছে পরিবহন সংশ্লিষ্টরা। ফলে কম টাকায় খোলা ট্রাক ও পিকআপে দাঁড়িয়ে কর্মস্থলে যাচ্ছেন তারা।

jagonews24

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, অন্যান্য যানবাহনের পাশাপাশি মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল করছে। এছাড়া পণ্যবাহী ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহনে গন্তব্যে যাচ্ছেন পোশাক শ্রমিকরা। যানবাহন বেশি থাকলেও সড়কের কোথাও কোনো যানজট নেই।

আরিফ উর রহমান টগর/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]