ফুলগাজীর লোকালয়ে আটক মেছোবাঘ, সেগুনবাগানে অবমুক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১০:০৫ পিএম, ২৮ আগস্ট ২০২১

ফেনীর ফুলগাজীর লোকালয় থেকে আটক করা একটি মেছোবাঘ মহেষপুষ্করনি এলাকার সেগুনবাগানে অবমুক্ত করা হয়েছে। শনিবার (২৮ আগস্ট) সন্ধ্যায় বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত থেকে প্রাণিটি অবমুক্ত করেন।

স্থানীয়রা জানান, বেশ কয়েকদিন ধরে উপজেলার সদর ইউনিয়নের নিলখী গ্রামে মেছোবাঘটি স্থানীয়দের ঘরবাড়িতে পোষা হাঁস-মুরগি খেয়ে আসছিল। রাতের বেলায় আক্রমণ করায় মেছোবাঘটিকে আটক করা সম্ভব হচ্ছিল না। শুক্রবার রাতে পাটোয়ারী বাড়ির জসিম উদ্দিনের মুরগির ঘরে বিশেষ কায়দায় তৈরি ফাঁদের মাধ্যমে মেছোবাঘটি আটক করা হয়।

পরশুরাম রাবার বাগানের বন কর্মকর্তা জিয়াউর রহমান বলেন, মেছোবাঘটির উৎপাতে দীর্ঘদিন ধরে স্থানীয়রা অতিষ্ঠ। শনিবার মেছোবাঘটি আটকের খবর পাওয়ার পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় মহেষপুষ্করনি এলাকার সেগুনবাগানে অবমুক্ত করা হয়।

তিনি জানান, মেছোবাঘটি প্রায় চার ফুট লম্বা ছিল। বয়স আনুমানিক দুই বছর। খাদ্য সংকটের কারণে প্রাণিটি লোকালয়ে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

নুর উল্লাহ কায়সার/ইউএইচ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]