হয়রানি থেকে মুক্তি দিতেই অনলাইন সেবা চালু: কবিতা খানম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

জাতীয় পরিচয়পত্র নিয়ে মানুষকে হয়রানি থেকে মুক্তি দেওয়া জন্য অনলাইন সেবা চালু করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

তিনি বলেন, আমদের মতো স্মার্ট জাতীয় পরিচয়পত্র অন্য কোনো দেশ এখনো দিতে পারেনি। কয়েকটি দেশ স্মার্ট জাতীয় পরিচয়পত্র তৈরির উদ্যোগ নিয়েছে। নিজেকে সুরক্ষিত রাখতে জাতীয় পরিচয়পত্রের গুরুত্ব অপরিসীম। প্রতিটি জায়গায় জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ হল রুমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

কবিতা খানম বলেন, ছোট্ট এ জাতীয় পরিচয়পত্রে অনেক তথ্য সংরক্ষিত থাকে। কার্ডটি অবশ্যই যত্নে রাখতে হবে। মানুষকে হয়রানি থেকে মুক্তি দেওয়ার জন্য অনলাইন সেবা চালু করা হয়েছে।

নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল আবুল কামেশ মো. ফজলুল কাদের।

বক্তব্য রাখেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতি, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম ও নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন।

পরে জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর উপজেলায় ১০ জন করে জাতীয় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করেন প্রধান অতিথি।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]