নোয়াখালীতে ওসির ফোন নম্বর ক্লোন করে প্রতারণা, গ্রেফতার ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:১৯ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

নোয়াখালীর চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সরকারি ফোন নম্বর ক্লোন করে চার লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বারাহী নগর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে মাকছুদুর রহমান (৩৪) ও চাঁদপুরের মতলব (উত্তর) থানার মান্দারতলী গ্রামের সেফুল ইসলামের ছেলে নবীর হোসেন (৩২)।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাতে চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জাগো নিউজকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে তাদের ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভাটারা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, এরা দুইজন বিকাশ এজেন্ট হিসেবে টাকা উত্তোলনে মূল প্রতারকদের সহযোগী হিসেবে কাজ করতেন। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এছাড়াও বিকাশ ও বিভিন্ন এজেন্টের সহায়তায় চার লাখ টাকার মধ্যে দুই লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

সুবর্ণচর উপজেলার চরজব্বর থানার ওসির নম্বর ক্লোন করে চরওয়াপদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনির আহমেদকে নির্বাচনে সুবিধা দেওয়ার আশ্বাস দিয়ে চার লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা। আগামী ২০ সেপ্টেম্বর ওই ইউপি নির্বাচনে মো. মনির আহমেদ চেয়ারম্যান প্রার্থী। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তিনি থানা পুলিশকে বিষয়টি জানান।

ইকবাল হোসেন মজনু/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]