কুমিল্লায় মোবাইল আসক্তিকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৩:০০ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লার বুড়িচংয়ে মোবাইল ফোন আসক্তিকে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। বুধবার (১৫ সেপ্টেম্বর) উপজেলার বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচির আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছের চারা কিনে শিক্ষার্থীদের উপহার দেন। এসময় শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথও নেন।

jagonews24

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আলমগীর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম আমিনুল ইসলাম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, উপজেলা শাখার দপ্তর সম্পাদক আরিফ হাসান, অর্থ সম্পাদক নিলয় খান, প্রচার সম্পাদক ইরফান হোসেন প্রমুখ।

এসময় ছাত্র-ছাত্রীদের উদ্দেশে আলমগীর হোসেন বলেন, লাল সবুজের আয়োজনে আজ তোমরা যে শপথ বাক্য পাঠ করেছ, তা যদি মনেপ্রাণে ধারণ করো তাহলে সুশিক্ষিত নাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। এসময় তিনি মোবাইল ফোন আসক্তি ও অনলাইন গেমস থেকে শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ জানান।

jagonews24

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা তাদের জমানো টাকায় ৫ আগস্ট থেকে গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচি শুরু করেছেন। আগামী তিন মাস এ কার্যক্রম সারাদেশে পরিচালনা করা হবে। গত ৫ বছরে সংগঠনটি চার লাখ গাছের চারা বিতরণ করেছে। এ বছর সারাদেশে এক লাখ গাছের চারা বিতরণ করা হবে বলে জানান তিনি।

জাহিদ পাটোয়ারী/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]