কুমিল্লা-৭ উপনির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপা প্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:১৩ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে এবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মো. লুৎফুর রেজা খোকন।বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদারের কাছে সশরীর উপস্থিত হয়ে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

তবে মনোনয়নপত্র প্রত্যাহারের পর থেকে তার মুঠোফোন বন্ধ রয়েছে। লুৎফুর রেজা খোকন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক।

এর আগে কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে গত ২০ জুন জাতীয় পার্টির প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিনও নির্বাচন থেকে একইভাবে সরে দাঁড়ান।

তিনিও সেসময় মনোনয়নপত্র প্রত্যাহার করে মুঠোফোন বন্ধ রাখেন। ওই ঘটনায় কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির কমিটি বাতিল করা হয়।

বৃহস্পতিবার রাতে মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার জাগো নিউজকে বলেন, বর্তমানে এই আসনে উপনির্বাচনে আরও দুজন প্রার্থী আছেন।

তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রাণ গোপাল দত্ত এবং ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলাম। গত ১৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের পর আওয়ামী লীগের প্রার্থী প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির প্রার্থী মো. লুৎফুর রেজা খোকন এবং ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল।

কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো.আমির হোসেন ভূঁইয়া বলেন, লোকমুখে শুনেছি তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বিষয়টি সত্য হলে কেন্দ্রীয় নেতাদের আবহিত করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী এ আসনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ৭ অক্টোবর।

জাহিদ পাটোয়ারী/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]