রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ ইউনিট বগুড়া জেলা পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:০৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় আগস্ট মাসের শ্রেষ্ঠ পুলিশ ইউনিট হয়েছে বগুড়া জেলা পুলিশ। রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন।

মাসিক সভায় শ্রেষ্ঠ জেলা পুলিশ সুপারও নির্বাচিত হয়েছেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। শ্রেষ্ঠ পুলিশ ইউনিট হওয়ায় রেঞ্জ অফিসে সম্মাননা দিয়েছেন ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম।

অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, পুলিশ সদরদপ্তর প্রবর্তিত অভিন্ন মানদণ্ডের আলোকে রোববার রাজশাহী রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগস্ট মাসের অপরাধ ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য-অস্ত্র উদ্ধার, মামলা নিষ্পত্তি, গ্রেফতারি পরোয়ানা তামিল, অপমৃত্যু মামলা নিষ্পত্তি, নন-এফআইআর প্রসিকিউশন, জিডি নিষ্পত্তি, নারী-শিশু-বয়স্ক-প্রতিবন্ধী হেল্প ডেস্কের সেবামূলক কার্যক্রম প্রভৃতি বিবেচনায় সামগ্রিক মূল্যায়ন করা হয়। মূল্যায়নে রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ ইউনিট ঘোষণা করা হয় বগুড়া জেলা পুলিশ বিভাগকে ও রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন বগুড়া জেলার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

তিনি আরও জানান, আগস্ট মাসের পর্যালোচনায় রাজশাহী রেঞ্জের মধ্যে শ্রেষ্ঠ অতিরিক্ত বা সহকারী পুলিশ সুপার (সার্কেল) নির্বাচিত হয়েছেন বগুড়ার শিবগঞ্জ সার্কেল এএসপি তানভীর হাসান ও দ্বিতীয় শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হয়েছেন বগুড়া সদর থানায় কর্মরত এএসআই ডন কংকন বর্মণ। সভায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী গ্রেপ্তারেও প্রথম স্থান অধিকার করেছে বগুড়া জেলা পুলিশ।

রোববার রাজশাহী রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জের ডিআইজি আবদুল বাতেন বিপিএম, পিপিএম এসব সম্মাননা তুলে দেন।

জেলা পুলিশ বিভাগ সূত্রে জানা যায়, ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএমের দিক-নির্দেশনায় বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর নেতৃত্বে জেলার আইনশৃঙ্খলা সমুন্নতকরণ, জননিরাপত্তা বিধান ও জনবান্ধব পুলিশি ব্যবস্থা নিশ্চিত করতে নিরলসভাবে দায়িত্বপালন করে যাচ্ছে। বগুড়ার জনগণের সক্রিয় অংশগ্রহণে অপরাধ নির্মূলের মাধ্যমে নিরাপদ বগুড়া ও সুদৃঢ় নিরাপত্তা বলয় গড়ে তুলতে টিম বগুড়া অঙ্গীকারাবদ্ধ ও দৃঢ়প্রতিজ্ঞ বলেও জেলা পুলিশ বিভাগ সূত্রে জানা গেছে।

এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]