চালক-শ্রমিকদের ডাকা ৭২ ঘণ্টার কর্মবিরতিতে স্থবির বেনাপোল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০৪:১২ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

চালক-শ্রমিকদের ডাকা ৭২ ঘণ্টার কর্মবিরতিতে বেনাপোল স্থলবন্দরে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে ট্রাক-কাভার্ডভ্যান, প্রাইমমুভার পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশন ও ট্রাক চালক শ্রমিক ফেডারেশনের ডাকা কর্মবিরতিতে সমর্থন দিয়েছেন বেনাপোল ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতিও।

কর্মবিরতির ফলে আমদানি-রফতানি বাণিজ্যে বিরূপ প্রভাব পড়েছে। বন্দর এলাকায় আটকা পড়েছে প্রায় দুই হাজার পণ্যবাহী ট্রাক। বন্দর এলাকার প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

বেনাপোল সিঅ্যন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, বন্দরকে সচল রাখতে সরকারসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে।

jagonews24

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সভাপতি একেএম আতিকুজ্জামান ও সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী জানান, অ্যাসোসিয়েশনের ১৫ দাবির মধ্যে মোটরযান মালিকদের ওপর আরোপিত অগ্রিম আয়করের (এআইটি) ওপর চাপিয়ে দেওয়া বর্ধিত আয়কর অবিলম্বে প্রত্যাহার করতে হবে। যেসব চালক ভারি মোটরযান চালাচ্ছে তাদের সবাইকে সহজ শর্তে এবং সরকারি ফির বিনিময়ে অবিলম্বে লাইসেন্স প্রদান করতে হবে। ড্রাইভিং লাইসেন্সের নবায়ন ক্ষেত্রে পুনরায় হয়রানিমূলক ফিটনেস ও পরীক্ষা পদ্ধতি বাতিল করতে হবে।

বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান, প্রাইমমুভার পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের সভাপতি মুকবুল আহমেদ ও মহাসচিব চৌধুরী জাফর আহমেদ জানিয়েছেন, এর আগে এসব দাবি নিয়ে সরকারপক্ষকে অবগত করা হয়েছে। তবে সেখান থেকে সাড়া না পাওয়ায় বাধ্য হয়ে দাবি আদায়ে কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।

মো. জামাল হোসেন/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]