প্রতিবন্ধীকে কুপিয়ে হত্যায় দুই যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

স্কুলছাত্রীকে প্রেম ও বিয়ের প্রস্তাব দেওয়ায় সেলিম বিশ্বাস (২৫) নামের এক প্রতিবন্ধীকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পাবনা সদর উপজেলার বজ্রনাথপুর গ্রামের আজমত প্রামাণিকের ছেলে জহুরুল (৩৭), বলরামপুর মহল্লার আব্দুল আজিজের ছেলে আজাদ হোসেন (৩২)।

অন্যদিকে নিহত সেলিম পাবনা সদর উপজেলার বজ্রনাথপুর মহল্লার আজহার আলীর ছেলে। তার বাম পা কাটা ও বাম হাত অকেজো ছিল।

পাবনা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) দেওয়ান মজনুল হক জানান, ওই এলাকার এক স্কুলছাত্রীকে প্রেম ও বিয়ের প্রস্তাব দেন সেলিম বিশ্বাস। বিষয়টি জেনে ক্ষুব্ধ হন ওই ছাত্রীর ভাই জহুরুল। পরে ২০০৮ সালের ২ জুন রাতে বাড়ি ফেরার পথে সেলিম বিশ্বাসকে জহুরুল ও আজাদ হোসেন তাকে কুপিয়ে ও শ্বাসরোধে হত্যা করেন। পরদিন বাড়ির পাশের একটি কলাবাগান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওই বছরের ৪ জুন সেলিমের বাবা আজহার আলী বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের করেন। পরে পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দুই যুবককে গ্রেফতার করে। দীর্ঘ শুনানির পর আদালত হত্যার সঙ্গে জড়িত দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]