বিশ্বের কোথাও সাংবাদিক কল্যাণ ট্রাস্ট নেই: জাফর ওয়াজেদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

বিশ্বের কোথাও সাংবাদিক কল্যাণ ট্রাস্ট নেই বলে মন্তব্য করেছেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ।

সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শেষে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন। প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে পিআইবি।

জাফর ওয়াজেদ বলেন, কৃষি সমৃদ্ধির জেলা নওগাঁ। যেখান ধান ও সবজির জন্য বিখ্যাত। এ জেলার সাংবাদিকদের আরও আপডেট হতে হবে, এ বিষয়ে তারা পিছিয়ে আছে। এসময় নিজেদের মধ্যে বিভেদ ভুলে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, প্রতি বছর সাংবাদিকদের আর্থিক সহযোগিতা করা হচ্ছে। ভবিষ্যতে সাংবাদিকদের জন্য আরও সহযোগিতার প্রয়োজন হবে। এজন্য বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট রয়েছে, যা বিশ্বের কোথাও নেই।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশীদ। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতি, জেলা তথ্য অফিসার আবু সালেহ মো. মাসুদুল ইসলাম, পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, অনুসন্ধান সাংবাদিক জুলফিকার আলী মানিক।

চলতি (২০২০-২১) অর্থবছরের সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২০০ জন সাংবাদিক ও মৃত্যুবরণকারী সাংবাদিকদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]