পরকীয়ার অভিযোগে দুই শিক্ষকের অপসারণ দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

পাবনার সুজানগর উপজেলার উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষক-শিক্ষিকার পরকীয়া প্রেমের অভিযোগে বিচার দাবি জানিয়েছেন অভিভাবকরা।

তাদের বিচার দাবিতে বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে উদয়পুর স্কুলের সামনে ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন ইউপি সদস্য মেছের মণ্ডল, ফজলু প্রামাণিকসহ বেশ কজন অভিভাবক। বক্তারা বলেন, এই বিদ্যালয়ের দুজন শিক্ষক-শিক্ষিকার মধ্যে দীর্ঘদিন ধরে পরকীয়া প্রেমের সম্পর্ক চলে আসছে। এ নিয়ে তারা শ্রেণিকক্ষের মধ্যেও অশোভন আচরণ করেন। তাদের আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানটির দুর্নাম হচ্ছে। এতে বাকি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা লজ্জাবোধ করছেন।

বক্তারা আরও বলেন, যারা সুশিক্ষা দেবেন তারাই যদি মানসিকভাবে নষ্ট হয়ে যান, তাহলে আর কী শিক্ষা দেবেন? তাদের স্কুল থেকে অপসারণ করে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক জাগো নিউজকে বলেন, আমার বিরুদ্ধে ওঠা অভিযোগের কথা শুনেছি। তবে এসব মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। আমাকে স্কুল থেকে সরিয়ে দেওয়ার জন্য একটি পক্ষ কাজ করছে। তারাই সহকর্মীর সঙ্গে আমার অনৈতিক সম্পর্কের অভিযোগ করছে। তবে আমাদের এমন কোনো ঘটনাই ঘটেনি।

এ বিষয়ে উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূরবী রানী চৌধুরী জাগো নিউজকে বলেন, ঘটনাটি সত্য নাকি অমূলক সে সম্পর্কে আমি কিছু জানি না। স্থানীয়রা আমার কাছে অভিযোগ দিয়েছেন। অনৈতিক কাজের বিভিন্ন তথ্য প্রমাণ তারা দেখিয়েছেন। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানিয়েছি। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দেবে সেটিই বাস্তবায়ন হবে।

সুজানগর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল জব্বার জাগো নিউজকে বলেন, ওই স্কুলের দুজন শিক্ষকের পরকীয়ার বিষয়ে আমার কাছে মৌখিকভাবে স্থানীয়রা ও স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন। অভিভাবকরা লিখিত অভিযোগও দিয়েছেন। বিষয়টি বেশ জটিল আকার ধারণ করেছে। যদি এমনটা হয়, তাহলে এটা শিক্ষা বিভাগের জন্য দুঃখজনক।

তিনি আরও বলেন, বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানিয়েছি। বিভাগীয়ভাবে যে সিদ্ধান্ত দেওয়া হবে সেটাই কার্যকর হবে।

আমিন ইসলাম জুয়েল/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]