কুমিল্লায় মোটরসাইকেলের ধাক্কায় আহত মেছোবাঘ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লার দেবিদ্বারে বিরল প্রজাতির একটি মেছোবাঘ মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে আহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার গকুলনগর গ্রামের আবদুল মতিন খানের বাড়ি থেকে বাঘটি উদ্ধার করে পুলিশ।

মুরাদনগর থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সৌদিপ্রবাসী গকুলনগর গ্রামের আবদুল মতিন খানের ছেলে আনিছ খান বলেন, বুধবার রাত পৌনে ৮টার দিকে আমি পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার ১১ গ্রাম সড়ক দিয়ে বাড়ি ফেরার পথে আমার মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে মেছোবাঘটি আহত হয়ে মাটিতে লুটাইয়া পড়ে।

jagonews24

পরে স্থানীয়দের সহযোগিতায় চিকিৎসার কথা বলে তিনি মেছোবাঘটি বাড়িতে নিয়ে আসেন। বিষয়টি জানা জানি হলে সকাল থেকে এক নজর দেখতে স্থানীয়রা ভিড় জমান।

এ বিষয়ে এসআই হামিদ জাগো নিউজকে বলেন, দুপুরে খবর পেয়ে গকুলনগর গ্রামে অভিযান চালিয়ে আবদুল মতিন খানের বাড়ি থেকে মেছোবাঘটি উদ্ধার করা হয়। পরে উপজেলা পশু হাসপাতালে চিকিৎসা শেষে বনবিভাগ কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয় বলে তিনি জানান।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. ইসরাত জেরিন বলেন, আহত মেছোবাঘটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা এসে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।

কুমিল্লা জেলা বন বিভাগের ফরেস্টার ফজলে রাব্বী বলেন, মেছোবাঘ হিংস কোনো প্রাণী নয়, এটি নিয়ে আতংকের কিছু নেই। বাঘটিকে তার অনুকূলে অবমুক্ত করা হবে।

জাহিদ পাটোয়ারী/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]