সাগরে সোয়া ৪ লাখ ইয়াবাসহ ট্রলার জব্দ, আটক ৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১২:০৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে একটি মাছ ধরার ট্রলার থেকে ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাত ১টার দিকে কক্সবাজার সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে ইয়াবা বহনকারী ট্রলারটি জব্দ করা হয়। মিয়ানমার থেকে সমুদ্র পথে এসব ইয়াবা বাংলাদেশে আনা হয় বলে জানায় র‌্যাব।

আটকরা হলেন-রশিদ উল্লাহ, আমানত, মো. করিম, নাছির উদ্দিন ও ছৈয়দুর রহমান।

র‌্যাব-১৫ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার তানভীর হাসান ও মেজর শেখ মোহাম্মদ ইউসুফের নেতৃত্বে গভীর সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে চিহ্নিত করা হয়। তারপর প্রায় আধাঘণ্টা ধাওয়া করে আটক করা হয় ট্রলারটি জব্দ করা হয়।

র‌্যাব-১৫ এর অধিনায়ক আজিম আহমেদ জানান, গোপন সূত্রে তারা খবর পান সমুদ্রপথে ইয়াবার একটি চালান বাংলাদেশে প্রবেশ করানোর চেষ্টা চলছে। এরপর গত এক সপ্তাহ ধরে ইয়াবা পাচারকারী চক্রের ওপর নজর রাখছিল র‌্যাব। সেই চক্রের একটি চালান আসার খবরে গভীর সমুদ্রে অভিযান চালানো হয়। সোর্সের দেয়া তথ্য অনুযায়ী ট্রলারটি শনাক্ত করা হয়। ট্রলারটি জব্দ করার পর সেখান থেকে চার লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ পাঁচজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

সায়ীদ আলমগীর/এফআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]