জেলা আ’লীগে পদ পাওয়ায় শিক্ষার্থীদের দাঁড় করিয়ে সংর্বধনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

গোলাম মাহফুজ চৌধুরী অবসর জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং আক্কেলপুর পৌরসভার মেয়র ছিলেন। এবার জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ পেয়েছেন। তাই শিক্ষার্থীদের দাঁড় করিয়ে তাকে দেওয়া হলো সংবর্ধনা।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে এ আওয়ামী লীগ নেতাকে সংবর্ধনা দেয় সোনামুখী উচ্চ বিদ্যালয় এবং আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজ।

সরেজমিনে আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজে গিয়ে দেখা গেছে, দুপুর ১২টার আগে থেকে কলেজের মেইন গেট থেকে প্রশাসনিক ভবন পর্যন্ত দুপাশে রোদের মধ্যে শিক্ষার্থীরা হাতে ফুলের ডালা নিয়ে লাইনে দাঁড়িয়ে আছেন। এরপর গোলাম মাহফুজ চৌধুরী অবসর তার প্রাইভেট কার থেকে নামেন। এ সময় গেটে কলেজের অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। গেট থেকে দুপাশে লাইন হয়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের মধ্য দিয়ে গোলাম মাহফুজ চৌধুরী কলেজের অধ্যক্ষকে সঙ্গে নিয়ে হেঁটে আসেন। তখন শিক্ষার্থীরা তার ওপর ফুল ছিটিয়ে দিতে থাকেন। তখন অবসর হাত নেড়ে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পরে আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজের হলরুমে সংবর্ধনার ব্যানার টানিয়ে শিক্ষার্থীদের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ওই কলেজের অধ্যক্ষ আতিকুর রহমান। এরপর একইভাবে সোনামুখী উচ্চ বিদ্যালয়ের হলরুমে সংবর্ধনা ব্যানার টানিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানেও সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান।

সোনামুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান বলেন, গোলাম মাহফুজ চৌধুরী অবসর এ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি। তাই আমরা বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা দিয়েছি।

jagonews24

আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যক্ষ আবিদা সুলতানা কুইন বলেন, গোলাম মাহফুজ চৌধুরীকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। তবে তিনি এ কলেজের কোনো পদে নেই।

তাকে কী কারণে সংবর্ধনা দেওয়া হয়েছে এ বিষয় জানতে চাইলে তিনি আর কোনো মন্তব্য করেননি।

এ বিষয়ে জানতে চাইলে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, শনিবার দুপুরে আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজ এবং সোনামুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা আমাকে সংবর্ধনা দিয়েছে। বিকেলে সোনামুখী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাফরপুরে আমাকে সংবর্ধনা দেওয়া হবে।

jagonews24

এ বিষয়ে আক্কেলপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মকবুল হোসেন বলেন, দোষ শিক্ষা প্রতিষ্ঠানের নয় দোষ নেতার। এটা তো করেছেন নেতা। তাই শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে কোনো কিছু করা যাবে না।

জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম বলেন, এ ধরনের কোন অনুষ্ঠান করার কোনো সুযোগ নেই। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখি। এমন যদি কোনো প্রতিষ্ঠান করে এবং কোনো কর্তৃপক্ষের পক্ষ থেকে যদি অভিযোগ আসে নিশ্চয়ই আমরা এটা ক্ষতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

রাশেদুজ্জামান/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]