শিশু অপহরণ মামলায় দুই কিশোরের ৫ বছর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

জয়পুরহাটে ৯ বছরের এক স্কুলছাত্রীকে অপহরণের মামলায় দুই কিশোরের পাঁচ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক রুস্তম আলী এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৫ জুন জয়পুরহাটের কালাই উপজেলার মূলগ্রাম মধ্যপাড়ায় দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রী বাড়ির পাশের একটি মাঠে গরুর ঘাস কাটতে যায়। এ সময় আসামিরা তাকে অপহরণ করে একটি আম বাগানে নিয়ে যায়। সেখানে ওই ছাত্রী চিৎকার করলে তারা গামছা দিয়ে মুখ বেঁধে রাখে।

এ সময় স্থানীয়রা বিষয়টি টের পেয়ে এগিয়ে আসলে তারা মেয়েটিকে ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় শিশুটির বাবা ওই দিনই বাদী হয়ে কালাই থানায় একটি মামলা করেন। এ মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি ফিরোজা চৌধুরী জানান, রায়ে আসামীদের বয়স ১৮ না হওয়ায় তাদের যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এছাড়া ১৮ বছর পূর্ণ হলে তাদের জয়পুরহাট জেলা কারাগারে নিয়ে এসে সাধারণ কয়েদীর মতোই অবশিষ্ট সাজাভোগ করার নির্দেশ দেওয়া হয়।

রাশেদুজ্জামান/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]