বন্ধুর স্ত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ০৪ অক্টোবর ২০২১
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বন্ধুর স্ত্রীকে ধর্ষণের দায়ে আনোয়ার হোসেন (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. আয়েজ উদ্দিন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রানীবাড়ি সাহেবগ্রামের আব্দুল লতিফের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. নাজমুল আজম বলেন, স্বামী বন্ধু হওয়ার সুবাদে আনোয়ার হোসেন বাড়িতে প্রবেশ করে গৃহবধূকে ধর্ষণ করেন।

এ ঘটনায় একই সালের ৯ আগস্ট ওই নারী বাদী হয়ে আনোয়ার হোসেন, আব্দুল লতিফ, মো. বাবুল ও শফিকুল ইসলামকে আসামি করে আদালতে ধর্ষণ মামলা করেন। মামলাটি আদালতের নির্দেশে অধিকতর তদন্তের জন্য শিবগঞ্জ থানা পুলিশের ওপর ন্যস্ত করা হয়।

পরে মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আরিফুল ইসলাম ২০১৮ সালের ৩১ অক্টোবর আনোয়ার হোসেনসহ চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণা শেষে সোমবার (৪ অক্টোবর) দুপুরে আদালতের বিচারক আনোয়ার হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকি তিনজনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন।

সোহান মাহমুদ/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]