নুরের সংগঠন থেকে বগুড়া শাখা যুগ্ম-আহ্বায়কের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৬ অক্টোবর ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব অধিকার পরিষদ থেকে পদত্যাগ করেছেন বগুড়া জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক শাফিকুর রহমান রুম্মান।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে তিনি নিজেই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

রুম্মান উপজেলার সান্তাহার পৌর শহরের চা-বাগান মহল্লার মৃত খলিলুর রহমানের ছেলে।

পদত্যাগের বিষয়ে শাফিকুর রহমান রুম্মান বলেন, পারিবারিকভাবে আমি বঙ্গবন্ধুর আদর্শের সমর্থনকারী হওয়া সত্ত্বেও শুধু পরিচ্ছন্ন রাজনীতি করতে সাবেক ডাকসু ভিপি নুরের সংগঠন বাংলাদেশ যুব অধিকার পরিষদে যোগদান করি। তবে তাদের মতামত ও রাষ্ট্রের অনিয়ম নিয়ে প্রকৃত রাজপথের সৈনিকদের প্রতি অবজ্ঞা, রাজনৈতিক প্রতিহিংসা এবং সর্বশেষ রেজা কিবরিয়াকে আহ্বায়ক হিসেবে নতুন দলের ঘোষণার প্রস্তুতি নেওয়া আমার কাছে অযৌক্তিক মনে হয়েছে, যা কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি চরমভাবে অন্যায় এবং অবমাননার শামিল।

রুম্মানের অভিযোগ, নুরের সংগঠনে কয়েকজনের খেয়ালখুশি মতো সংগঠন পরিচালনা করার ফলে বেশিরভাগ কর্মীর আন্তরিক আগ্রহ এবং আত্মত্যাগ সত্ত্বেও সংগঠন কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে অগ্রসর হচ্ছে না।

তিনি বলেন, আমার উদ্দেশ্য এবং রাজনৈতিক ভাবনা সম্পূর্ণ আলাদা। এ কারণে আমি শুরুতেই আমার রাজনৈতিক সহযোদ্ধা ও এলাকাবাসীর কাছে ওয়াদাবদ্ধ হয়েছিলাম, যদি কখনো ডাকসু ভিপির সংগঠনে বিতর্কিত কোনো কারণ পরিলক্ষিত হয়, তবে স্বেচ্ছায় পদ থেকে আমি অব্যাহতি দেবো। আজ থেকে তাদের সঙ্গে আমার কোনো সম্পর্ক রইলো না।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]