সিলেট জেলা-মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণায় বিক্ষোভ-অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১২ অক্টোবর ২০২১

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণায় বিক্ষোভ করেছে পদ বঞ্চিতরা।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে শহরের তেলিহাওর থেকে মিছিলটি শুরু হয়ে জিন্দাবাজার আল-হামরা মার্কেটের সামনে আসলে পুলিশ বাধা দেয়। পরে চৌহাট্টা পয়েন্টে গিয়ে বিক্ষোভকারীরা টায়ারে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করেন।

এসময় সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক শাকুর আহমদ জনি, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আশফাক আহমদ মাসুক, সাবেক সহ-সম্পাদক সৌরভ জায়গিরদার, সাবেক উপ-পাঠাগার সম্পাদক মুহিবুর রহমান, ছাত্রলীগ নেতা আব্দুস সাদিক তারেক, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগর সহ-সভাপতি হাফিজ আহমদ, সহ-সম্পাদক রনি তালুকদার ও তানভির আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

jagonews24

এর আগে বিকেলে মো. নাজমুল ইসলামকে সভাপতি ও রাহেল সিরাজকে সাধারণ সম্পাদক করে সিলেট জেলার ও কিশোয়ার জাহান সৌরভকে সভাপতি ও নাঈম হাসানকে সাধারণ সম্পাদক হিসেবে মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

দীর্ঘ চার বছর পর নতুন এ কমিটি ঘোষণা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এছাড়াও জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব, কনক পাল অরূপ, হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়কে কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে।

jagonews24

এর আগে ২০১৪ সালে সর্বশেষ ছাত্রলীগের কমিটি গঠিত হয়। নানা বিতর্ক ও অভিযোগের প্রেক্ষিতে ২০১৭ সালের অক্টোবরে এ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় কমিটি। অন্যদিকে ২০১৫ সালে সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি গঠন হয়। জেলা কমিটির মতোই মহানগর কমিটিও নানা অভিযোগে ২০১৮ সালের অক্টোবরে বিলুপ্ত করা হয়। এরপর বিভিন্ন সময়ে একাধিকবার উদ্যোগ নিয়েও ছাত্রলীগের এ দুই ইউনিটের নতুন কমিটি গঠন করা সম্ভব হয়নি।

ছামির মাহমুদ/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]